Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ভোটার তালিকা হালনাগাদ- ২০১৯
বিস্তারিত

ভোটার তালিকা হালনাগাদ- ২০১৯
===================
এতদ্বারা সম্মানিত ৭নং দূর্গাপুর ইউনিয়নবাসীকে জানানো যাইতেছে যে, বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করেছে। ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম- ২০১৯ উপলক্ষ্যে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়, কাহালু, বগুড়া হতে প্রেরিত পত্রের সময়সূচি অনুযায়ী তথ্য সংগ্রহকারীগণ আগামী ২৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রিঃ তারিখ হতে ২০ অক্টোবর ২০১৯ খ্রিঃ তারিখ পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে ভোটার উপযুক্ত ব্যক্তিগণের তথ্যাদি সংগ্রহ করবেন।
এবার ২০০১, ২০০২, ২০০৩ ও ২০০৪ সালের পহেলা জানুয়ারি জন্ম এমন নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। এর মধ্যে ২০০১ ও ২০০২ সালের জানুয়ারিতে যাদের জন্ম, তাদের নাম ২০২০ সালে প্রকাশিত ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। বাকিদের শুধুমাত্র তথ্য সংগ্রহ করে রাখা হবে। পরবর্তীতে বয়স ১৮ বছর পূর্ণ হলে, তাদের নাম ভোটার তালিকায় যুক্ত করা হবে।
ইতিপূর্বে ভোটার হওয়ার জন্য যারা ফরম পূরণ করেছেন, ছবি তুলেছেন কিন্তু জাতীয় পরিচয়পত্র পাননি। তাদের আর নতুন করে ভোটার হওয়ার প্রয়োজন নেই। তথ্য সংগ্রহকারীগণ বাড়ি বাড়ি গিয়ে নতুন ও বাদপড়া ভোটারদের তথ্য সংগ্রহ করবেন। এ সময় তথ্য সংগ্রহকারীকে মৃত ভোটারদের তথ্য দিতে হবে।
যাদের জন্ম ১ জানুয়ারি ২০০১ বা তার আগে অথচ বিগত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে বাদ পড়েছেন তাদের ভোটার হিসেবে নিবন্ধন করা হবে।
বিশেষ দ্রষ্টব্যঃ খুব সতর্কতার সহিত ফরম পূরণ করবেন যেন সব তথ্য আপনার ডিজিটাল জন্ম সনদ, শিক্ষাগত সনদ বা পাসপোর্টের সাথে মিল থাকে।
প্রচারেঃ দূর্গাপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তাঃ মোঃ আল-আমিন বাবু মোবাইল নং-০১৭১৬-৬৫৮২০৩

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
26/09/2019
আর্কাইভ তারিখ
20/10/2019